ডেডলাইনের অপেক্ষা

images

বেশীরভাগই মানুষই কাজকর্ম ডেডলাইনের জন্য ফেলে রাখে। আমি নিজে এই কাজটা বেশী করি। এইধরনের মানুষকে সবাই অলস ভাবে।

আমার মনে হয় এইটার পিছনে অলসতা ছাড়াও আরেকটা জিনিস কাজ করে। সেটা হল একটা কাজ যত দেরীতে করা যায় তত নতুন নতুন আইডিয়া আসে।

আপনি কাজটা করছেন না। এর মানে এই নয় আপনার মাথায় নাই জিনিসটা। এইটা আপনার মাথায় থাকবে এবং আপনার ব্রেন আপনাকে সারাক্ষন গুতাবে কিভাবে কাজটা সহজে করা যায়। কারন সময় বেশী নাই। দ্বিতীয়ত আপনি মাথার মধ্যে ধীরে ধীরে জিনিসটা অর্গানাইজ করতে পারবেন। শেষ মুহুর্তে টুয়েল্ভ আওয়ারে এসে জাস্ট নামিয়ে দেবেন। করে ফেলবেন। আমি দেখেছি এই ধরনের কাজ একদম খারাপ হয়না।

পরীক্ষার আগে একমাস বন্ধ থাকলে তেমন পড়া হয়না। পরীক্ষার তিনদিন আগে বই বের করা হয়। শেষ দুইদিন জম্পেশ পড়া হয়। পরীক্ষার আগের রাতে সবচে’ কঠিন জিনিসটাও বুঝা হয়ে যায়। কারন তখন ব্রেনের কাছে সিগনাল যায় এইটা বুঝতেই হবে। ডু অর ডাই সিচুয়েশন। জানি এইটা সবার সাথে মিলবেনা। কিন্তু আমার মনে হয় অনেকেরই এমন হয়।

1 Comment

Add a Comment
  1. as-salamualikum wasim vai,ekta job khubi dorkar suto vaiyer jonno ekta job dekhben urgently.10 maa jabot barite asi.amar mobile no:01753347224.Evabe birokto korar jonno ami antorikvabe dukkhito vai.ami Habigonj Polytechnic Institute theke civile Diploma shesh koresi.amar kono reference nei.Ar evabe apnake birokto korar jonno antorikvabe dukkito.ALLAH apnar valo korun.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *